নিজেই এলইডি টেক্সট ডিসপ্লে তৈরি করা শিখুন

আপনারা অনেকেই এলইডি টেক্সট ডিসপ্লে-Led text display তৈরি করতে চান । কিন্তু কিভাবে এটা করা যায় এটা তৈরি করার জন্য কি কি মালামাল লাগে অনেকে এটা জানেন না বা এই এলইডি টেক্সট ডিসপ্লে তৈরি করার জন্য কোন সফটওয়্যার ব্যবহার করা হয় ওই সফটওয়্যার টা কিভাবে ব্যবহার করা যায় এ সকল বিষয়ে আপনারা অনেকেই জানেন না । এই পোস্টে আমি এই সকল বিষয় নিয়ে আলোচনা করব যাতে আপনি নিজেই আপনার প্রতিষ্ঠানের জন্য এমন একটা এলইডি টেক্সট ডিসপ্লে তৈরি করতে পারেন।

এলইডি টেক্সট ডিসপ্লে কি ?

এলইডি টেক্সট ডিসপ্লে হল এমন একটা ডিসপ্লে বা পেনেল যাতে আপনি সফটওয়ারের মাধ্যমে কোডিং করে যেকোনো লেখা প্রদর্শন করতে পারেন । মনে করেন আপনার একটা প্রতিষ্ঠান আছে ,আপনার প্রতিষ্ঠান সম্পর্কে কেউ জানে না এখন আপনি চাচ্ছেন আপনার প্রতিষ্ঠান সম্পর্কে মানুষ ভালোভাবে জানুক এবং বুঝুক । এজন্য আপনি সিম্পল একটা সাইনবোর্ড ইউজ করতে পারেন আপনার প্রতিষ্ঠানের জন্য। কিন্তু মানুষ কিন্তু আপনার ওই সিম্পিল সাইনবোর্ডটা ভালোভাবে দেখবে না।

আপনি যদি ওই সিম্পিল সাইনবোর্ডের জায়গায় একটা এলইডি টেক্সট ডিসপ্লে লাগিয়ে দেন তাহলে কিন্তু মানুষ আপনার প্রতিষ্ঠান সম্পর্কে ভালোভাবে জানতে পারবে ,কারণ মানুষের দৃষ্টি ওই ডিজিটাল সাইনবোর্ড বা এলইডি টেক্সট ডিসপ্লেএর দিকে যাবে কারন মানুষ নতুন কিছুই পছন্দ করে । আর আপনি যদি ছোট একটা ডিজিটাল এলইডি সাইনবোর্ড তৈরি করেন তাহলে কিন্তু আপনার যাবতীয় যত ইনফরমেশন আছে আপনার প্রতিষ্ঠানের সম্পর্কে সব কিন্তু এখানে প্রদর্শন করাতে পারবেন । তো আশা করি আপনারা বুঝতে পেরেছেন এলইডি টেক্সট ডিসপ্লে বা ডিজিটাল সাইনবোর্ড টা কি এবং এটা কেন দরকার ।

 

Led text display
Led text display

 

অল্প খরচে এলইডি টেক্সট ডিসপ্লে তৈরি করার জন্য কি কি মালামাল লাগেঃ

  • p10 led display.
  • Motherboard / Circuit Board.
  • Power Supply.
  • Frame.

প্রয়োজনীয় মালামাল সংগ্রহ করার পর আপনারা কিভাবে এটা তৈরি করবেন .

 

 

 

3 thoughts on “নিজেই এলইডি টেক্সট ডিসপ্লে তৈরি করা শিখুন”

Leave a Comment